একেএম হাবিবুর রহমান হলেন সিএসইর নতুন চেয়ারম্যান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)র পরিচালনা পর্ষদ জনাব একেএম হাবিবুর রহমানকে এক্সচেঞ্জ ডিমিউচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ অনুযায়ী এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছে ।

এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালকগণ এবং শেয়ারহোল্ডার পরিচালকগণ ০২ অক্টোবর ২০২৪-এ অনুষ্ঠিত বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে তাকে পরবর্তী তিন বছরের জন্য নির্বাচিত করেন । জনাব রহমান সিএসই চেয়ারম্যান হিসেবে জনাব আসিফ ইব্রাহিমের স্থলাভিষিক্ত হলেন ।

আগস্ট,২০২৪-এ সকল স্বতন্ত্র পরিচালকের পদত্যাগের পর, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সাতজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করে । বিএসইসির অফিস আদেশ অনুযায়ী জনাব আলমগীর মোর্শেদ, প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম, জনাব একেএম হাবিবুর রহমান, জনাব ডা. মাহমুদ হাসান, জনাব এম. জুলফিকার হোসেন, জনাব নাজনীন সুলতানা, এফসিএ এবং জনাব ফরিদা ইয়াসমিন স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পান । তাঁদের মধ্যে জনাব আলমগীর মোর্শেদ স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ।

তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেন । এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ করেন ।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *