ডিএসইতে ৩১৫ ও সিএসইতে ২ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৫ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪০ কোটি ৮৩ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৮টির আর অপরিবর্তিত আছে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –দ্যা ইবনে সিনা, মিডল্যান্ড ব্যাংক, ইসলামী ব্যাংক, জিপি, এসআইবিএল, ব্র্যাক ব্যাংক, মবিল যমুনা, ওরিয়ন ফার্মা, লাভেলো আইসক্রিম ও আফতাব অটোস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৯.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি লাইফ ও এসআইবিএল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *