দিনশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৩.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩০.৪১পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৮ কোটি ১৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১৫ কোটি ৫৫ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৬টির আর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইসলামী ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক, এসআইবিএল, টেকনো ড্রাগস. লাফার্জ হোলসিম, জিপি, দ্যা ইবনে সিনা, অগ্নি সিস্টেমস ও মবিল যমুনা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ১৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ৮১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে টেকনো ড্রাগস ও সেন্ট্রাল ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *