দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৮.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪২২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৮.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৫.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৮৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৫৫ কোটি ৩৭ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩২৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৭টির আর অপরিবর্তিত আছে ৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –অগ্নি সিস্টেমস, লাভেলো আইসক্রিম, সিডল্যান্ড ব্যাংক, জিপি, ইসলামী ব্যাংক, ড্রাগস টেকনোলজিস, এনআরবি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, এসআইবিএল ও স্কয়ার ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৫৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৩১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৩২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও লাফার্জ হোলসিম।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *