ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫০ কোটি ৭৩ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৭৬ কোটি ৬০ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৫টির আর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –অগ্নি সিস্টেমস, টেকনো ড্রাগস, ব্র্যাক ব্যাংক, জিপি, এশিয়াটিক ল্যাবরেটরিজ, খান ব্রাদার্স, ফারইষ্ট নিটিং, বেক্স ফার্মা, ইবনে সিনা ফার্মা ও লাভেলো আইসক্রিম।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৪০.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি ৩১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সোনালী পেপার ও টেকনো ড্রাগস।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *