মেট্রোরেলের সাবেক এমডির আয়েশে অপচয় সাড়ে ৭ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নিজের সুবিধার্থে বাসার কাছাকাছি অফিস ভাড়া নিয়েছিলেন সাবেক মেট্রোরেলের এমডি এম এ এন ছিদ্দিক। তার বাসা থেকে অফিসের দূরত্ব ছিল মাত্র ৭০০ মিটার।

এই অফিস ভাড়া বাবদ প্রতি মাসে খরচ হতো কয়েক লাখ টাকা। মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠানকে নিজের ইচ্ছেমতো পরিচালনা করা সাবেক এমডির বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের নিজস্ব ভবন থাকা সত্ত্বেও এতদিন তিনি ভাড়া করা অফিসে কাজ চালিয়ে গেছেন, যার জন্য প্রতিষ্ঠানটির অপচয় হয়েছে প্রায় সাড়ে সাত কোটি টাকা। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কর্মকর্তারা বলছেন, সাবেক এমডির সুবিধার্থে অফিসটি স্থানান্তরিত করা হয়নি। ফলে প্রতিষ্ঠানকে ভাড়া বাবদ এ বিপুল পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে। উত্তরার দিয়াবাড়িতে অবস্থিত এমআরটি লাইন-৬ এর ডিপোতে রয়েছে ডিএমটিসিএলের নিজস্ব ভবন।

চুক্তি অনুযায়ী ২০২১ সালের সেপ্টেম্বরে ভবনটির নির্মাণকাজ শেষ হয়। এরপর দেড় বছরের জন্য ছিল ডিফেক্ট লাইবিলিটি পিরিয়ড (ডিএলপি)। ২০২১ সালে ভবনটি প্রস্তুত হওয়ার পর অনেক কর্মকর্তা-কর্মচারী সেখানে অফিস করেছেন। তবে ঊর্ধ্বতন কর্মকর্তারা এতদিন ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনে ভাড়া করা অফিসে কাজ চালিয়ে গেছেন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *