বেক্সিমকো গ্রুপের ৪ প্রতিষ্ঠান কেনার প্রস্তাব বিদেশি বিনিয়োগকারীদের

স্টকমার্কেটবিডি ডেস্ক :

বেক্সিমকো গ্রুপের চারটি লাভজনক প্রতিষ্ঠান, যার মধ্যে বেক্সিমকো ফার্মা এবং বেক্সিমকো লিমিটেড অন্তর্ভুক্ত, কেনার আগ্রহ প্রকাশ করে সরকারকে প্রস্তাব পাঠিয়েছে বিদেশি বিনিয়োগকারীদের একটি কনসোর্টিয়াম।

কনসোর্টিয়ামের পক্ষ থেকে দুবাই-ভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান অ্যাডসাম ক্যাপিটাল ম্যানেজমেন্ট এলএলসি অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের কাছে এই প্রস্তাব পাঠিয়েছে। তবে বিনিয়োগকারীদের সম্পর্কে কোনও বিস্তারিত তথ্য দেয়নি অ্যাডসাম।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, অ্যাডসাম-এর চিঠিটি গত ১৪ অক্টোবর অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের কাছে পৌঁছেছে। ‘প্রস্তাবটি যাচাই-বাছাই করুন’ নির্দেশনা দিয়ে চিঠিটি বাণিজ্য সচিবের কাছে পাঠিয়েছেন তিনি।
অ্যাডসাম ক্যাপিটাল ম্যানেজমেন্ট এলএলসি-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার আলি খান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, “বিনিয়োগকারীদের একটি কনসোর্টিয়াম আমাদেরকে বেক্সিমকো গ্রুপের কয়েকটি প্রতিষ্ঠানের শেয়ার অধিগ্রহণের আগ্রহপত্র জমা দেওয়ার অনুমতি দিয়েছে।”

চিঠিতে আরও বলা হয়, “নির্দিষ্ট প্রতিষ্ঠানগুলো হলো: বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, তিস্তা সোলার লিমিটেড, বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড (স্যাটেলাইট ও ডিটিএইচ লাইসেন্স) এবং বেক্সিমকো লিমিটেড (টেক্সটাইল ও তৈরি পোশাক বিভাগ)।”

বেক্সিমকো ফার্মা এবং বেক্সিমকো লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত। বেক্সিমকো ফার্মা লন্ডন স্টক এক্সচেঞ্জেও তালিকাভুক্ত।

বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান ও সালমান এফ রহমানের ছেলে আহমেদ শায়ান ফজলুর রহমান বলেন, “বেক্সিমকো গ্রুপে আমরা এমন কোনও প্রস্তাব পাইনি।”

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *